ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চাকরিজীবীদের জন্য ভিন্নধর্মী উচ্চশিক্ষার সুযোগ নিয়ে কক্সবাজারে আসছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি

প্রেস বিজ্ঞপ্তি ::  সৈকত নগরী খ্যাত কক্সবাজারে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আসছে বৈচিত্র্যময় উচ্চ শিক্ষার সুযোগ নিয়ে। আগামী ২৪ শে জুলাই, কক্সবাজারের লং বিচ হোটেলে ‘হায়ার এডুকেশন ফর প্রফেশনালস’ শীর্ষক এই বিশেষ অনুষ্ঠান আয়োজিত হবে। মূলত কক্সবাজারে কর্মরত পেশাজীবীদের জন্যই এই আয়োজন করা হচ্ছে, যাতে তারা কীভাবে ব্লেন্ডেড লার্নিং এর মাধ্যমে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারে।

আজকের ক্রমবর্ধমান চাকরির বাজারে যেমন প্রতিনিয়ত নতুন চাকরির সুযোগ তৈরি হচ্ছে, তেমনি বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার প্রয়োজনীয়তাও বাড়ছে। উক্ত বিষয়কে বিবেচনায় নিয়ে, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি অফার করছে দু’টি বিশেষ মাস্টার্স প্রোগ্রাম- ‘মাস্টার ফর পাবলিক পলিসি এন্ড লিডারশিপ’ এবং ‘এমএসসি ইন ডেটা এনালিটিক্স এন্ড ডিজাইন থিংকিং ফর বিজনেস’। পেশাদার কর্মকর্তাদের চাকরির ব্যস্ততা কে মাথায় রেখে দু’টি প্রোগ্রামেই আছে ব্লেন্ডেড লার্নিং এর সুবিধা, যার মাধ্যমে শিক্ষার্থী রা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ইডিইউর শিক্ষাকার্যক্রম এ অংশগ্রহণ করতে পারবে।

অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে স্পেশাল ‘প্যানেল ডিসকাশন সেশন, যেখানে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত থাকবে বিভিন্ন স্বনামধন্য আন্তর্জাতিক এবং দেশীয় সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাগণ। পাশাপাশি, আগত অতিথিদের জন্য রয়েছে বিশেষ ছাড়ে স্পট অ্যাডমিশন এর সুযোগ। ইভেন্টে উপস্থিত অতিথিদের সুবিধার্থে, প্রতিটি উদ্যোগ এবং কার্যক্রম নিয়ে আলাদা অ্যাডমিশন ডেস্ক থাকবে মেলায়, যেখানে প্রোগ্রামগুলোর স্কলারশিপ, কোর্স কারিকুলাম, ক্যারিয়ার প্রস্পেক্ট সহ নানাবিধ সুযোগ সুবিধা সম্বন্ধে অবহিত হতে পারবেন আগ্রহীরা।

ইডিইউর এই বিশেষ দুই প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারবেন অনুষ্ঠানে উপস্থিত হয়ে। অনুষ্ঠান শুরু হবে বিকেল ৪ টায় এবং প্যানেল ডিসকাশন অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৭টায়।

 

পাঠকের মতামত: